Monday, July 14, 2014

Gaza helps..

লিস্তিন দুতাবাসের মাধ্যমে টাকা পাঠালে তা গাজায় পৌছাবেনা, সে টাকা যাবে West Bank( পশ্চিম তীর) ফাতাহর কাছে। Muslim Aid এর ঢাকা এবং অন্যান্য লোকাল অফিসের মাধ্যমে গাজায় সাহায্য পাঠানো যাবে। নির্ভরযোগ্য সুত্রে তা নিশ্চিত করেছি।
Abu Muaz লিখেছেনঃ 
অনেকেই আ
মাকে ফিলিস্তিনে সাহায্য পাঠানোর ব্যাপারে জিজ্ঞেস করেছেন। এবং শুনেছি অনেকে নাকি প্যালেস্টাইন দূতাবাসে টাকা দিয়েছেন।
প্রথমত জানা দরকার, সাহায্য দরকার গাযাতে। ফিলিস্তিনের দুইটা অংশ, একটি পশ্চিম তীরএবং আরেকটি গাযা স্ট্রিপ।
গাযা স্ট্রিপ হামাস নিয়ন্ত্রিত এবং ২০০৭ সাল থেকে ইসরাইলের অবরোধে আছে। ওখানে সাহায্য,টাকা পয়সা পাঠানো অত্যন্ত কঠিন,কারন ইসরায়েল সকল এন্ট্রি পয়েন্টগুলো কঠোর ভাবে নিয়ন্ত্রণ করে। তারা ওষুধ, দৈনন্দিন জীবনের দরকারি জিনিষপত্রও ঢুকতে দেয়না। কিছু বছর আগে তারা সাহায্য বহনকারি জাহাজে গুলি করে বেশ কজন তুর্কি নাগরিককে হত্যা করে। এর আগে দুইজন আমেরিকান এইড কর্মিকেও মেরেছিল।
আর দ্বিতীয়তঃ প্যালেস্টাইন দূতাবাস এবং বিভিন্ন সাহায্য সংস্থাগুলো সেকুলার/কমিউনিস্ট ফাতাহ সরকারের সাথে একাত্মিত, এবং এদের সাথে হামাসের সম্পর্ক অত্যন্ত খারাপ। তাই যদি গাযায় পাঠানোর উদ্দেশ্যে কেউ টাকা দিতে চান, তা এদেরকে দিলে, তা অদ্যও গাযায় বা হামাসের কাছে পৌঁছবে কিনা সন্দেহজনক। আর পশ্চিম তীরের অর্থনীতি আমাদের দেশ থেকেও উন্নত আর ওরা বিভিন্ন আরব দেশ থেকে বিলিয়ন বিলিয়ন ডলার পেয়ে থাকে। সেকুলার ফাতাহ নেতারা অত্যন্ত বিলাসবহুল জীবন যাপন করেন। তাই তাদের তৈলাক্ত মাথায় আরো তেল ঢালার অর্থ নেই। কোন সংস্থার কাছে টাকা দিলে জিজ্ঞেস করে নিবেন, তারা কিভাবে ওই টাকা গাযায় পৌঁছাবে। না যেটা সত্যি তা জানালাম।
কেউ যদি ফিলিস্তিন সরকারকে টাকা পাঠাতে চান, অবশ্যই পাঠাবেন। তবে যারা হামাস বা গাযায় পাঠাতে চায় তাদের জানা দরকার। মুসলিমদের হুশিয়ার থাকা দরকার। আর
কারো কাছে রিলাইএবল মাধ্যম থাকলে আমাদের জানাবেন।
----
আহতদের চিকিৎসায় সহায়তা করতে চায় 'মুসলিম এইড' (Muslim Aid) কাজ করে যাচ্ছে। আমরাও তো কিছু টাকা দিয়ে তাদের সাথে শরিক হতে পারি। যাদের ইন্টারনেশনাল ট্রানজেকশনের সুযোগ আছে তারা এই লিংকে গিয়ে ডোনেশন দিয়ে আসতে পারেন। 
https://www.muslimaid.org/.../ongoing-campaigns/gaza-appeal/
আর যাদের সে সুযোগ নেই (বেশির ভাগ বাংলাদেশীরই নেই) তারা Muslim Aid এর বাংলাদেশ
অফিসে সরাসরি বা ফোনে যোগাযোগ করতে পারেন সাহায্য পাঠানোর জন্য।
ফোন: 02-8836221, +8802-8836421
Muslim Aid - UK, Bangladesh Field Office
Address: 4th & 5th Floor, House # 13, Road #
27, Block# J, Banani,
Dhaka – 1213
Telephone: +880 2 8836221, 8836421
Fax: +880 2 8821368

No comments:

Post a Comment